ঘুম ভেঙে দেখি স্কোর ৩৬৯,চোখ ধুয়ে দেখি ৩৬/৯ : কোহলিদের উপহাস শোয়েবের

শনিবার, ডিসেম্বর ১৯, ২০২০ ৮:৪৭ পূর্বাহ্ণ

নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড করে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে ভারত। তাদের ৩৬ রানে গুটিয়ে যাওয়া নিয়ে অনেকেই সমালোচনায় মেতেছেন।

কিন্তু হাস্যরসের জন্ম দিয়েছে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। ঘুম থেকে উঠে টিভি দেখে শোয়েব নাকি প্রথমে ভেবেছিলেন ভারতের স্কোর ৩৬৯! আদতে তা ছিল ৩৬/৯।

দিবারাত্রির গোলাপি বলের টেস্টে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে ওঠে অস্ট্রেলিয়ার দুই পেসার প্যাট কামিন্স ও জশ হ্যাজেলউড। নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

জয়ের জন্য স্বাগতিকদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৯০ রান। এই মামুলি টার্গেট সহজেই উতরে যায় অস্ট্রেলিয়া। ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় অজিরা।

ভারতের ইনিংস শেষের পথে ঘুম ভেঙেছিল শোয়েবের। কিন্তু ঘুম ঘুম চোখে ভুলই বুঝেছিলেন তিনি। শোয়েব টুইটারে লিখেছেন, ‘ঘুম থেকে উঠে দেখলাম (ভারতের) স্কোর ৩৬৯। বিশ্বাসই করতে পারছিলাম না।

পরে মুখ ধুয়ে ভালো মতো খেয়াল করলাম স্কোর আসলে ৩৬/৯। এটাও বিশ্বাস করতে পারছিলাম না, পরে আবার ঘুমিয়ে গেলাম।’একটি ভিডিওতে সাবেক পাকিস্তানি এই পেসার আরও জানান, ভারতের এই হার বিব্রতকর। বিপর্যস্ত ব্যাটিং তাদের। দুনিয়ার সবচেয়ে শক্তিশালী ব্যাটিং ধসে পড়েছে। আমাদের রেকর্ডও ভেঙে দিয়েছে তারা!’

তবে ক্রিকেটে এমনটা হতেই পারে বলে মত তার। এই বাস্তবতা মেনে নেওয়ার পরামর্শও দেন তিনি।