৮২ ভাগ ভোট পেয়েও সাকিবের সঙ্গে ‘দ্যা ভারত আর্মি’র নির্লজ্জ্ব প্রতারণা

শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯ ২:৫৩ অপরাহ্ণ

ভারতের সবথেকে বড় ক্রিকেট সমর্থকগোষ্ঠী ‘দ্যা ভারত আর্মি’ প্রতিবছরের ন্যায় এবারও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচন করেছে। এবারের প্রতিযোগিতায় সমর্থকদের দেয়া ভোটে সাকিব আল হাসান যোজন-যোজন এগিয়ে থাকলেও বেন স্টোকসকে বিজয়ী ঘোষণা করেছে এই গ্রুপটি।

সম্প্রতি টুইটারে সেরা অলরাউন্ডারদের নিয়ে করা একটি পোলে বাংলাদেশি ভক্তদের থেকে ব্যাপক সাড়া পায় তারা। টুইটারের পোলটিতে সাকিব বিপুল ব্যবধানে অন্যান্য অলরাউন্ডারদের থেকে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত বিশ্বকাপজয়ী ইংলিশ তারকা বেন স্টোকসকে বিজয়ী ঘোষণা করে তারা; এতে সমালোচনার মুখে পড়ে ভারত আর্মি।

প্রথমে বলা হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের পোল পোস্টের মাধ্যমে বিজয়ী নির্বাচিত করা হবে। দ্য ভারত আর্মির দেওয়া টুইটার পোলে ৮২ শতাংশ ভোট পেয়েছে বিজয়ী সাকিব আল হাসান। আর দুইয়ে থাকা বেন স্টোকসের প্রাপ্ত ভোট ৮ শতাংশ।

হঠাৎ করেই ভারত আর্মি ঘোষণা দেয় তাদের এই পুরস্কারে ভোট ছাড়াও দেখা হবে খেলোয়াড়দের স্পোর্টসম্যান স্পিরিট, ধারাবাহিকতা ও দলের জন্য পারফরম্যান্স কতটুকু কাজে লেগেছিল। চারটি বিষয় বিবেচনায় সেরা ক্রিকেটার নির্বাচিত করেছে ‘দ্য ভারত আর্মি’।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের ফ্যান ভোট, পারফর্মেন্সের ধারাবাহিকতা, দলের ফলাফলের উপর প্লেয়ারের পারফর্মেন্সের প্রভাব কতটুকু ও স্পোর্টসম্যানশিপ, যা ক্রিকেট খেলার সৌন্দর্য্য ধরে রাখে।

সাকিব ছাড়াও আরও তিন জন ছিলেন এই তালিকায়। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের বেন স্টোকস ও অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। এর মধ্যে স্টিভেন স্মিথ ৪ শতাংশ এবং কেন উইলিয়ামসন পায় ৬ শতাংশ ভোট।সূত্র:বাংলা ইনসাইডার