৪৮৩ রান করে বাংলাদেশের কাউকে নয়, যাকে ধন্যবাদ দিলেন লিটন

বুধবার, মার্চ ১১, ২০২০ ৪:৩৪ অপরাহ্ণ

যাকে ধন্যবাদ দিলেন লিটন-রানের ফোয়ারা থামছেইনা লিটনের ব্যাটে। আজ দ্বিতীয় টি-টুয়েন্টিতেও হাঁকালেন বলে দুর্দান্ত এক অর্ধশতক। তার অপরাজিত ৪৫ বলে ৬০ রানের ইনিংসে ৯ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ।ফলে ম্যাচসেরার পুরস্কারটাও পান তিনি।

এরই সাথে ওয়ানডের পর টি-টুয়েন্টি সিরিজেও ম্যাচসেরার পুরস্কারটি পান দিনাজপুরের এই ডানহাতি ওপেনার।জিম্বাবুয়ের দেয়া ১২০ রানের ছোট টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন লিটন। তাড়াহুড়ো না করে বলের মেরিট বুঝে

খেলেন দুর্দান্ত সব শট। নাঈম শেখকে নিয়ে গড়েন ৭৭ রানের জুটি। নাঈম ফিরে গেলেও থেমে যাননি তিনি মাত্র ৩৫ বলে ৭ চারের সাহায্যে তুলে নেন নিজের টি-টুয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক। তার ব্যাটেই শেষ পর্যন্ত সহজ জয় পায় বাংলাদেশ। ফলে কোন দলকে

তিন ফরম্যাটে প্রথমবারের মত হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। জিম্বাবুয়ের সাথে এই পুরো সিরিজে লিটন দাস মোট ৪৮৩ রান করেছে। ম্যাচ সেরার পুরস্কার হাতে নিয়ে বাংলাদেশ দলের কোচ দক্ষিণ আফ্রিকান রাসেল ডোমিঙ্গকে ধন্যবাদ দেন লিটন। টেস্ট, ওয়ানডে ও টি-২০ মিলে মোট ৪৮৩ রান করেন তিনি।

একমাত্র টেস্টে ৫৩ রানের ইনিংস খেলার পর ওয়ানডের তিন ম্যাচে তার ইনিংসগুলো যথাক্রমে ১০৫ বলে অপরাজিত ১২৬*, ১৪ বলে ৯ ও দেশের ইতিহাসের সর্বোচ্চ ১৪৩ বলে ১৭৬ রান। এই ফর্ম তিনি ধরে রেখেছেন টি-টোয়েন্টিতেও, খেলেছেন ৫৯ ও ৬০* রানের দুই ইনিংস।