৩০ জুলাই যে ৩ কারনে মিন্নির জা’মিন নামঞ্জুর হতে পারে…

বুধবার, জুলাই ২৪, ২০১৯ ২:২১ অপরাহ্ণ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হ’ত্যা মা’মলার প্রধান সাক্ষী ও পরে হ’ত্যা মামলার আ’সামি হওয়া আয়েশা সিদ্দিকা মিন্নির ফের জা’মিন শুনানির আবেদনের জন্য আগামী ৩০ জুলাই (মঙ্গলবার) দিন ধা’র্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৩ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান শুনানির এ দিন ধার্য করেন।

মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নির জামিন নামঞ্জুর হওয়ায় জেলা ও দায়রা জজ আদালতে ‘মিস কেস’ হিসেবে মিন্নির জা’মিন শুনানির আবেদন করা হয়। পরে আদালত শুনানি শেষে নিম্ন আদালতের নথি তলব করে আগামী ৩০ জুলাই মিন্নির জামিন শুনানির দিন নির্ধারণ করেন।

তবে ঘটনা বিশ্লেষন করলে দেখা যায় যে ৩০ তারিখ ৩ কারনে জামিন নাও পেতে পারেন মিন্নি। কারন গুলো হলো, নয়ন ভন্ডের সাথে মিন্নির ফোন আলাপ। নয়ন ভন্ডের বাসায় মিন্নির যাতায়াত এবং কলেজ থেকে কি’লারদের না দেখতে পেয়ে, রিফাতের সাথে মটর সাইকেলে না উঠে আবার কলেজের দিকে ফিরে যাওয়া। এই ৩ টি কারনে ফেসে যেতে পারেন মিন্নি।

এদিকে রিফাত হ’ত্যা মা’মলার অভিযুক্ত হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবা’নবন্দি দেওয়া কামরুল আহসান সাইমুনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সকালে আবেদনের পর দুপুরে সাইমুনের জা’মিন আবেদনের শুনানি হয়। পরে শুনানি শেষে আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইয়াসিন আরাফাত সাইমুনের জামিন আবেদন নামঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সাইমুনের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের।