সিপিএলে নতুন নামে ভূষিত হলেন সাকিব, দ্বিতীয় ম্যাচেও চমক দেখালেন ব্যাটে-বলে

সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ ৪:৪৫ অপরাহ্ণ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজের প্রথম ম্যাচে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। তবে মাত্র ১ রানে হেরে যায় তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। দ্বিতীয় ম্যাচেও ব্যাটে-বলে দ্যুতি ছড়ালেন তিনি। তাতে সেন্ট লুসিয়া জুকসকে ২৪ রানে হারিয়ে প্লেঅফ নিশ্চিত করলো জেসন হোল্ডার বাহিনী।

সোমবার বাংলাদেশ সময় ভোরে টসে জিতে আগে ব্যাট করে বার্বাডোজ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রান করে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার জনসন চার্লস। ৩৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

জাস্টিন গ্রিভেসের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান। আর ২১ বলে ২ চারে ২২ রান করেন সাকিব। জবাবে বার্বাডোজ বোলারদের তোপে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন সেন্ট লুসিয়ার ব্যাটসম্যানরা। বিশেষত হেইডেন ওয়ালশের ঘূর্ণির সামনে অসহায় আত্মসমর্পণ করেন তারা।

শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায় ড্যারেন স্যামির দল। সেন্ট লুসিয়ার হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন কলিন ইনগ্রাম। বার্বাডোজের পক্ষে ওয়ালশ শিকার করেন সর্বোচ্চ ৪ উইকেট। হ্যারি গার্নি নেন ৩ উইকেট। আর সাকিব ৪ ওভারে ২০ রান খরচায় ঝুলিতে ভরেন ১ উইকেট।

ম্যাচ শেষে জয়ের অবদান বোলারদেরকে দিলেন অধিনায়ক। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেসন হোল্ডার বলেন, আমাদের বোলাররা শুরু থেকেই দারুণ বোলিং করেছেন। ম্যাচ জয়ে অবশ্যই বোলারদের কৃতিত্ব দিতে হবে।

আমাদের বিশ্বাস ছিল ১৪০ রানের মধ্যে বিপক্ষ দলকে আমরা আটকাতে পারব। আর সেটি সম্ভব হয়েছে বোলার জন্যই। সাকিব, হ্যাডেন ওয়ালশ, হ্যারি গুর্নে‌ চমৎকার বোলিং করেছে। আমরা প্লে-অফে এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

অন্য দিকে সিপিএলের দল বার্বাডোজ ট্রাইডেন্টস সাকিবের অসাধারণ বোলিং দেখে তাকে নতুন নামে ভূষিত করেছে, মিস্টার ইকোনোমিকাল।