সাকিব আউট, এবার সানরাইজ হায়দ্রাবাদে বাংলাদেশের বুলবুল

বুধবার, মার্চ ১১, ২০২০ ১০:১৩ পূর্বাহ্ণ

সানরাইজ হায়দ্রাবাদে বাংলাদেশের বুলবুল-সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ মার্চ মুম্বাইয়ে শুরু হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল-২০২০)। আইসিসির নি’ষেধাজ্ঞার কারণে এবারের আইপিএলে মাঠ কাঁপাতে পারছেন না বাংলাদেশের তারকা

ক্রিকেটার সাকিব আল হাসান।ফ্রাঞ্চাইজি পাননি কাটার মাস্টার মুস্তাফিজও। মুশফিক-তামিমও এবারও ডাক পাননি। তবে এবারের আইপিলে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে থাকছেন একজনই। তার নাম বুলবুল। অবশ্য ব্যাট-বলে নয়, সাইড আর্ম থ্রোয়ার হিসেবে আইপিএলে অংশ নিচ্ছেন বুলবুল।

বুলবুল বাংলাদেশ জাতীয় দলের টিম বয়। বাংলাদেশ দলে সাইড আর্ম থ্রোয়ার হিসেবে কাজ করেন তিনি। আর তার কাজ পছন্দ হয়েছে আইপিএল কর্তৃপক্ষের। তাই পুরো আসরের জন্য তাকে সাইড আর্ম থ্রোয়ার হিসেবে নিয়েছে আইপিএলের অন্যতম দল সানরাইজার্স হায়দ্রাবাদ।

সে হিসাবে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন আর রশীদ খানের মতো খেলোয়াড়দের অনুশীলনের সময় সাহায্য করবেন বুলবুল। এমন সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত বুলবুল। ক্রীড়াবিষয়ক অনলাইন গণমাধ্যম বিডিক্রিকটাইমকে বুলবুল জানিয়েছেন, আগামী ২৩ মার্চ ভারতের উদ্দেশে রওয়ানা হবেন তিনি।

১ এপ্রিলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সানরাইজার্স হায়দ্রাবাদের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। তাই কাজে যোগদানের পরপরই ওয়ার্নারদের অনুশীলনে বেশ ব্যস্ত হয়ে পড়বেন। এমন সুযোগ কিভাবে পেলেন প্রশ্নে তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তারকা ক্রিকেটার তামিম ইকবালের সহযোগিতায় এ কাজ পেয়েছি আমি।

তার অনুরোধে জাতীয় দলের কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখরণ আমার থ্রোয়িংয়ের একটি ভিডিও সানরাইজ হায়দ্রাবাদ কর্তৃপক্ষের কাছে পাঠায়। তারা সন্তুষ্ট হয়ে আমাকে যোগদানের চিঠি পাঠান। এদিকে গুঞ্জন শোনা যাচ্ছে প্রাণঘাতী ভাইরাসের কারণে আইপিএল পিছিয়ে যেতে পারে। সম্প্রতি মহারাষ্ট্রের মন্ত্রী রাজেশ বলেন, স্টেডিয়াম থেকেই ভাইরাস ছড়িয়ে যেতে পারে।

সংক্রমণের আশঙ্কায় বাতিল করা হোক আইপিএল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এই টুর্নামেন্ট বাতিলের পক্ষে নন। এদিকে আইপিএল আপাতত অন্যত্র সরিয়ে নেয়ার কথাও শোনা যাচ্ছে ভারতের ক্রিকেট প্রশাসকদের মুখে। যদিও এমন কোনো আশঙ্কার কথায় আপাতত বিশ্বাস না করতে আর্জি জানিয়েছে বিসিসিআই।