শতাধিক ত’রুণীকে দুবাই নিয়ে দে’হব্যবসা করায় আজম, যেভাবে চলে ব্যাবসা

রবিবার, জুলাই ১২, ২০২০ ১১:০৭ পূর্বাহ্ণ

শতাধিক ত’রুণীকে দুবাই নিয়ে দে’হব্যবসা করায় আজম-দুবাই ড্যান্স ক্লাবে আন্তর্জাতিক নারী পা’চারকারী চ’ক্রের হোতা মোহাম্মদ আজম খান এবং তার দুই সহযোগী আনোয়ার হোসেন ময়না ও আলামিন হোসেন ওরফে ডা’য়মন্ডকে গ্রে’ফতার করা হয়েছে। শনিবার রাতে সিআইডির

অ’রগানাইজড ক্রা’ইম শাখার একটি টিম বিশেষ অভিযান চালিয়ে রাজধানী থেকে তাদের গ্রে’ফতার করে। সিআইডির অ’রগানাইজড ক্রা’ইম শাখার ডিআইজি ইমতিয়াজ আহমেদ রোববার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয় সংবাদ সম্মেলন এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, আজম খান গত আট বছর ধরে বাংলাদেশ থেকে অল্প বয়সী ত’রুণীদের দু’বাইয়ের হো’টেলে মোটা অ’ঙ্কের বেতনে কাজের লো’ভ দে’খিয়ে নিয়ে যেত। জানা গেছে, দুবাইয়ে আজম খানের চা’রটি হোটেল রয়েছে। এর মধ্যে তিনটি চার তারকা হোটেল ও একটি তিন তারকা হোটেল।

সংবাদ সম্মেলনে বলা হয়, আজম খান জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে, সে ওই সব হোটেলে এ পর্যন্ত বাংলাদেশ থেকে স’হস্রাধিক ত’রুণীকে নিয়ে দে’হব্যবসায় বা’ধ্য করেছে। ইমতিয়াজ আহমেদ জানান, এই চ’ক্রের বাংলাদেশে অ’ন্তত ৫০ জন রয়েছে যারা বিভিন্ন এলাকা থেকে ত’রুণীদের সংগ্রহ করত।

সম্প্রতি দুবাই পু’লিশ আজম খানের ব্যাপারে সং’যুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসে জানায়। দেশটি তার পাসপোর্ট বা’তিল করে দেয়। একটি এক্সিট পাস নিয়ে আজম বাংলাদেশে চলে আসেন। তার পর থেকে আ’ত্মগোপনে যান। ইমতিয়াজ আহমেদ জানান, অল্প বয়সী ত’রুণীদের হোটেলে

৫০ হাজার টাকা বেতনে চাকরির প্র’তিশ্রুতি দিয়ে বিনাখরচে তাদের দুবাই নিয়ে যেত আজম খান। এ ক্ষেত্রে ত’রুণীদের অগ্রিম ২০-৩০ হাজার টাকা দিয়ে দিত। দুবাই যাওয়ার পর প্রথমে তাদের ড্যা’ন্স বারে না’চতে বা’ধ্য ক’রত আজম খান। পরে জোর করে দে’হব্যবসা ক’রাত।

সংবাদ সম্মেলনে বলা হয়, আজম খানের মোবাইলে এমন অনেক ভুক্তভোগী ত’রুণীর কা’ন্নাকাটি ও আ’হাজারির অ’ডিও রে’কর্ড পাওয়া গেছে, যা খুবই ম’র্মস্পর্শী। সিআইডি বলছে, আজম খান একজন গ’ডফাদার। সারা দেশ থেকে দালালের মাধ্যমে না’রীদের সং’গ্রহ করত আজম। তাদের হোটেলে কাজ দেয়ার কথা বলে জোর করে ড্যা’ন্সবার ও যৌ’নকর্মে বা’ধ্য করা হতো।

এ কাজে আজম খানকে সহযোগিতা করত একাধিক ট্রা’ভেল এজেন্সি ও বিদেশি কিছু বিমান সংস্থা। দেশে ছয়টি হ’ত্যা মা’মলাসহ এই আজম খা’নের বি’রুদ্ধে ১৫টি মা’মলা রয়েছে। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি। তিনি ছাড়াও এ কাজে দুবাইয়ে তার সঙ্গে আরও দুই ভাই যু’ক্ত ছিলেন। এই দলে ভারত ও পা’কিস্তানের দলগুলোও যু’ক্ত আছে।jugantor