রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা বিসিবি একাদশের

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ ১:০৭ অপরাহ্ণ

মিনি রঞ্জি ট্রফি খ্যাত ডঃ কে থিম্মাপায়া স্মৃতি মাল্টি ডে অল ইন্ডিয়া ক্রিকেট টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে গতকাল মাঠে নেমেছিল বিসিবি একাদশ। আজ দ্বিতীয় দিনে এসে বিদর্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে স্কোরবোর্ডে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করেছে মুমিনুল হকের নেতৃত্বাধীন দল। সম্ভাবনা জাগিয়েও ডাবল সেঞ্চুরি করতে পারেননি মুমিনুল হক, ১ম দিনে জহুরুল মিস করলেও ২য় দিনে এসে সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত। ফিফটি তুলে নেন আরিফুল হকও।

প্রথম দিন শেষে ৯০ ওভার শেষে বিসিবি একাদশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩০৩ রান। ২১৭ বলে ২০ চার ১ ছয়ে ১৫৭ রান করে মুমিনুল ও ৭৩ বলে ২ চারে ২৪ রান করে নাজমুল হোসেন শান্ত অপরাজিত ছিলেন।

আজ দ্বিতীয় দিনে এসে নিজের রানকে খুব বেশি বড় করতে পারেননি মুমিনুল। ২৪৩ বল খেলে ২২ চার, ১ ছয়ে ১৬৯ রান করে সাজঘরে ফেরেন মুমিনুল। দর্শন নালকান্ডের বলে অক্ষয় ওয়াদেকারকে ক্যাচ দেন তিনি।

মুমিনুলের বিদায়ের পর সাজঘরে যাবার তাড়া পেয়ে বসে ইয়াসির আলি চৌধুরী রাব্বি (৮) ও নুরুল হাসান সোহানের (২)। সঙ্গীদের বিদায় দেখলেও অন্য প্রান্তে সাবলীল ছিলেন শান্ত। ছয় মেরে সেঞ্চুরি পূর্ণ করেন শান্ত। আরিফুল হক নিজের ফিফটি পূর্ণ করেন ছক্কা মেরে।

১৩ চার ও ২ ছয়ে ২১৯ বলে ১১৮ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত। ৫ টি করে চার ও ছয়ে ১৪২ বলে ৭৭ রান করে থামে আরিফুল হকের ইনিংস। ১৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫০০রান তুলে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

প্রতিবেদন লেখার সময় বিদর্ভা ক্রিকেট অ্যাসোসিয়েশন ৪.১ ওভারে বিনা উইকেটে ১৩ রান তুলেছে। বিসিবি একাদশের হয়ে বোলিং শুরু করেছেন তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ (বিসিবি একাদশ):

জহুরুল ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আরিফুল হক, নাইম হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

চারটি ভিন্ন জোনে (এ, বি, সি, ডি) মোট ১৬ টি দল অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। প্রত্যেক জোন থেকে গ্রুব পর্বে থেকে শীর্ষে থাকা দল উঠবে সেমিফাইনালে। ‘এ’ জোনের চ্যাম্পিয়ন খেলবে ‘ডি’ জোনের চ্যাম্পিয়নের সাথে। ‘বি’ ও ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়নরা একে অপরের মুখোমুখি হবে সেমিতে।