যে একটি কারণে শ্রীলঙ্কায় বেশি খেলোয়াড় নিয়ে যাচ্ছি বাংলাদেশ

বৃহস্পতিবার, এপ্রিল ৮, ২০২১ ৫:৫১ অপরাহ্ণ

আগামী ১২ এপ্রিল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ দুটি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরের আর মাত্র তিন দিন বাকি থাকলেও এখনো চূড়ান্ত দল ঘোষণা করা হয়নি। তবে শ্রীলঙ্কায় গিয়ে করা হবে চূড়ান্ত দল ঘোষণা।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, যাওয়ার আগের দিনও প্রাথমিক দল দিতে পারি। প্রাথমিক দল শ্রীলঙ্কায় যাবে। ওখানে গিয়ে প্রস্তুতি ম্যাচের পরে আমরা মূল স্কোয়াড দেব।

তিনি আরও বলেন, যেহেতু প্রস্তুতি ম্যাচ আমাদের নিজেদের মধ্যে খেলতে হবে, শ্রীলঙ্কার খেলোয়াড় পাব না, নেট বোলারও পাব না, এ জন্য আমরা বেশি খেলোয়াড় নিয়ে যাচ্ছি। প্রাথমিক দল এখান থেকে ঘোষিত হবে, ২১ জনের।’

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। দেশে ফিরে টেস্টের জন্য ম্যাচ অনুশীলনের সুযোগ মেলেনি। তাই শ্রীলঙ্কায় গিয়ে তিনদিনের কোয়ারেন্টিনের পর নিজেদের মধ্যে ভাগ হয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর চূড়ান্ত স্কোয়াড নির্বাচন করা হবে। আগামী ২১ ও ২৯ এপ্রিল বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট ম্যাচ দুটি পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।