যে একটি কারণে ছাটাই করা হয়েছে স্টিভ রোডসকে

বুধবার, জুলাই ২৪, ২০১৯ ৫:৩৫ অপরাহ্ণ

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ইনজুরি নিয়েই খেলেছেন বাংলাদেশের অধনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। দুজনেরই এই ম্যাচে খেলার কথা ছিল না। কিন্তু পাকিস্তানের বিপক্ষে মাঠে তাঁরা মাঠে নামায় চটেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে ছিলেন না মাশরাফি। দলের পরিকল্পনারও অংশ ছিলেন না এই অভিজ্ঞ পেসার। ফলে তাঁর খেলা নিয়ে ধোঁয়াশা ছিল আগে থেকেই। ম্যাচের আগেরদিন হাতে চোট পেয়েছিলেন মুশফিক। এই দুজনকে বাদ দিয়েই একাদশ ঠিক করে দিয়েছিলেন বোর্ড সভাপতি। কিন্তু ম্যাচের মধ্যে দেখা যায় মাশরাফি এবং মুশফিককে নিয়েই একাদশ সাজিয়েছে দল। এটা পছন্দ হয়নি নাজমুল হাসানের।

বুধবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, আমি আগেরদিন সাড়ে ১১টা পর্যন্ত টিমের খেলোয়াড়দের সাথে। ওখানে একটা প্ল্যান হয়েছে। মুশফিকের হাতে স্লিং লাগানো। মুশফিক স্কোয়াডে ছিল না। মাশরাফি আগের দিন থেকেই নেই। প্র্যাক্টিসও করেনি প্ল্যানিং স্ট্রেটিজিতেও ছিল না। মাশরাফিও ছিল না ওই ম্যাচে। আমরা স্কোয়াড ঠিক করলাম। সব ঠিক হলো কোচ ছিল সেখানে। সবাই ছিল। পরদিন মাঠে দেখি অন্য টিম নামছে।

এমন ঘটনা আগে কখনও হয়নি বলে মনে করেন নাজমুল হাসান। তাঁর মতে, এখানে কোনো সমস্যা রয়েছে। এসব কারণেই দলের প্রধান কোচ স্টিভ রোডসের ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। মানুষ হিসেবে তাঁকে অবশ্য ভালোই বলছেন বিসিবি সভাপতি। তবে তাঁর চিন্তা ভাবনা বাংলাদেশের সঙ্গে যায়না বলে মনে করেন তিনি।

এগুলো তো এর আগে কখনও হয়নি। তাই এখানে অবশ্যই সমস্যা আছে। এটা নিয়ে কথা বলার কিছু নেই। আমরা মনে করেছি এটা দিয়ে হবে না। আমরা বলছি না যে সে খারাপ। সে অনেক ভালো। আমরা যেভাবে চিন্তা করি, যেভাবে চলছে এটা টোটালি ডিফরেন্ট।