মৃ’ত্যু আসার পূর্বেই পরিবারকে এই ১৯ টি বিষয়ে ওসিয়ত করতে হবে।

শুক্রবার, জুন ৫, ২০২০ ১২:৪৬ অপরাহ্ণ

🔘১) সবাইকে আমার মৃ’ত্যুর খবর বলবেন না (মেয়েদের ক্ষেত্রে) 🔘২) আমার মৃ’ত্যুর সংবাদ শুনলে পড়ুন “ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন” 🔘৩) আমার মৃ’ত্যুকে অকাল মৃ’ত্যু বলবেন না, কারণ আমি আমার নির্ধারিত রিযিক ভোগ করে ফেলেছি।

🔘৪) আমাকে নিয়ে বিলাপ-মাতম করবেন না কারণ এটা সুন্নাহ বিরোধী কাজ। 🔘৫) আমার মৃ’ত্যুতে চল্লিশা, কুল-খানি, মিলাদ করবেন না,কারণ এটা স্পষ্ট বিদ’আত, 🔘৬) যারা আমার মৃ’ত্যুর খবর শুনবেন বা যারা আমার মৃ’ত্যুর সময় থাকবেন তারা অবশ্যই আমার জানাজায় অংশগ্রহণ করার চেষ্টা করবেন।

🔘৭) আমার লাশ মাহরাম ছাড়া অন্য কাউকে দেখাবেন না ।🔘৮) আমার লাশকে সুন্দরভাবে গোসল করার ব্যবস্থা করে দিবেন।🔘৯) লাশ দাফনে ইসলামিক রীতিনীতি অবলম্বন করবেন,সমাজের নয়। যথাসম্ভব দ্রুত দাফন করবেন আমাকে।

🔘১০) আমাকে কবরস্থ করার পর কিছুক্ষণ সেখানেই থাকুন আর পড়ুন আল্লাহুম্মা সাব্বিতহু আল্লাহুম্মা সাব্বিতহু।🔘১১) আমার কবরের আ’জাব লাঘবের জন্য ও মুনকার নাকিরের প্রশ্নের উত্তর যেন দিতে পারি সেই দোয়া করবেন আল্লাহুম্মা সাব্বিত হু আলাল ইমান।

🔘১৩) আমার হয়ে দান-সাদাকা করবেন🔘১৪) আমার সাদাকায়ে জারিয়া চালু থাকলে সেটার খবর নিয়েন,, সে গুলোকে সমুন্নত করার চেষ্টা করবেন। 🔘১৫) আমার পরিবারের খবর নিবেন ।🔘১৬) আমার মৃ’ত্যু থেকে এই শিক্ষা নিয়ে ফিরে যাবেন… আপনার সময়ও অতি নিকটে ।

🔘১৭/ আমার পাওনা আমার পরিবার কে ফিরিয়ে দিবেন, না পারলে সাদকাহ জারিয়া করবেন আমার জন্য, তাও না পারলে আজিবন আমার জন্য দুয়া করবেন আমি ক্ষমা করে দিব ইন শা আল্লাহ ।🔘১৮/ কারো নিকট আমার কোনো ছবি থাকলে তা পুড়িয়ে ফেলবেন, ডিলিট করে দিবেন।🔘১৯/ আপনি আমার কাছে পেয়ে থাকলে আমার জীবিত অবস্থায়ই চেয়ে নিবেন আমার কাছে, আর যদি মরে যাই পরিবারের কাছে চাবেন। তারা না দিলে ক্ষমা করে দিবেন আল্লাহর জন্য আল্লাহ ও আপনাকে ক্ষমা করবেন ।

اللهم إني أسألك حسن الخاتمة مع كلمة التوحيد موتا شهيدا
وأدخلني الجنة الفردوس الاعلي بلا حساب ولاعذاب يا رب العالمين.
🕋আল্লাহ তুমার কাছে কালিমা নসিব করে উত্তম শহিদি ম’রন চাই। কোন প্রকার আযাব হিসাব ছাড়া জান্নাতুল ফেরদৌসের প্রবেশ করতে দিও হে পৃথিবীর মালিক।
🍂আমিন🍂