মুশফিক সত্যিকারের নায়ক: আফ্রিদি

শনিবার, মে ১৬, ২০২০ ১:২৩ পূর্বাহ্ণ

বিশ্বের অনেক ক্রীড়াবিদই তাদের খেলার প্রিয় সরঞ্জাম নিলামে তুলেছেন করোনাদুর্গত মানুষদের সহায়তা করার জন্য। বাংলাদেশের ক্রিকেটাররা, যেমন- সাকিব, মুশফিক, আকবর, মাশরাফি, সৌম্য, তাসকিন, নাঈম শেখ তাদের প্রিয় জিনিসগুলো উৎসর্গ করেছেন করোনাদুর্গত মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে।

নিলামে তোলা মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা শহীদ আফ্রিদি বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকায় কিনে নিয়েছেন। দারুণ স্মৃতিময় এই ব্যাটটি নিলামে তোলায় মুশফিককে সত্যিকারের নায়ক বলেছেন আফ্রিদি।

গত শনিবার নিলাম প্রক্রিয়া শুরু হলেও শেষ হয়েছে বৃহস্পতিবার রাতে। শুক্রবার রাতে ফেসবুকে মুশফিক নিজেই বিজয়ী হিসেবে আফ্রিদির নাম ঘোষণা করেছেন। এর কিছুক্ষণ পরই এক ভি’ডিও বার্তায় মুশফিককে প্রশংসায় ভাসান আফ্রিদি। সেই ভি’ডিওটি মুশফিক নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন।

ভি’ডিও বার্তায় আফ্রিদি বলেছেন, ‘আসসালামু আলাইকুম মুশফিক, আপনি দেশের মানুষের জন্য যা করছেন তা সত্যিই প্রশংসনীয়। সত্যিকারের নায়কেরাই এ কাজ করতে পারে।’ আফ্রিদির বিশ্বাস, সবাই মিলে চেষ্টা করে এই খারাপ সময়টা পার করা সম্ভব হবে, ‘আমরা সবাই মিলে খারাপ একটা সময় পার করছি।

এ সময় আমাদের একে অন্যকে সাহায্য করা জরুরি, যাতে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি। অতীতে বাংলাদেশে আমি যত ভালোবাসা ও সম্মান পেয়েছি তা সারা জীবন মনে রাখবো। পাকিস্তানের জনগণ ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে আমি আপনার ব্যাটটা কিনে আপনার সঙ্গী হতে চাই এই পথচলায়।

আপনার জন্য আমার প্রার্থনা সবসময় থাকবে, আশা করছি আল্লাহ আমাদের সাহায্য করবেন এই মহামারি পরিস্থিতি থেকে উত্তরণে। আপনার সঙ্গে আবারও মাঠে আমার দেখা হবে তাড়াতাড়ি। ধন্যবাদ।’