মিন্নির বাবা-মাকে গ্রে’ফতা’রের দাবি রিফাতের বাবার- পাল্টা বক্তব্যে যা বললেনঃ মিন্নির বাবা…

শনিবার, জুলাই ২৭, ২০১৯ ৫:২৬ পূর্বাহ্ণ

রিফাত শরীফ হ… মা’মলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আয়শা সিদ্দিকা মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করার ষ’ড়য’ন্ত্রে লিপ্ত হয়েছেন বলে অভিযোগ করেছেন নি’হত রিফাত শরীফের বাবা মো. দুলাল শরীফ। শুক্রবার (২৬ জুলাই) দুপুর ১টার দিকে বরগুনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এসময় নি’হত রিফাত শরীফের চাচা আবদুল আজিজ শরীফসহ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন। এর আগে ২৪ জুলাই মিন্নির বাবা সংবাদ সম্মেলন করে পুলিশের কাছ থেকে মা’মলাটিকে পিবিআই তদন্তের দাবি জানান।

সংবাদ সম্মেলনে দুলাল শরীফ বলেন, নয়ন বন্ডের সঙ্গে মিন্নির বিয়ের বিষয়টি গো’পন করে বিয়ে বলবৎ থাকা অবস্থায় আমার ছেলের সঙ্গে মিন্নির বিয়ে দেয় মোজাম্মেল হোসেন কিশোর। আমার ছেলের সঙ্গে বিয়ে দেয়ার পরেও মিন্নি নয়নের বাসায় আসা-যাওয়া করত। কিশোর যদি তার মেয়ের বিয়ের তথ্য গো’পন না করে তার মেয়েকে আমার ছেলের সঙ্গে বিয়ে না দিতো, তাহলে আমার ছেলের এমন অবস্থা হতো না। তাই আমার বিশ্বাস, আমার ছেলের ।হ… কা…র সঙ্গে মিন্নির বাবা ও তার মা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত। এজন্য তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

দুলাল শরীফ বলেন, মিন্নির বাবা ও মাকে অনতিবিলম্বে জিজ্ঞাসাবাদের জন্য গ্রে’ফ’তার করা হোক। তাহলে এই নি’র্ম’ম হ… কা… সম্পর্কে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। মিন্নির বাবা মা’ মলার গতি পরিবর্তন করার লক্ষ্যে অন্য সংস্থায় মা’মলার তদন্ত করার ষ’ড়য’ন্ত্রে মরিয়া হয়ে উঠেছে। মা’মলার তদন্ত কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে চলায় মিন্নির বাবা প্রভাবশালী কু’চ’ক্রী মহলের ইন্ধনে মা’ম’লাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করে ষ’ড়’য’ন্ত্র করছে।

তিনি বলেন, মা’ম’লার বাদী হিসেবে আমি মনে করি আসামিরা মামলাকে ভিন্নখাতে নিতে পিবিআই ও সিআইডির তদন্তের দাবি জানাচ্ছে। এটা কোনোভাবেই মানা যায় না যে মা’ম’লার আসামি হয়ে মা’ম’লার তদন্ত পরিবর্তনের দাবি জানায়। এর পেছনে নিশ্চয়ই কোনও ষ’ড়য’ন্ত্র আছে। আমি পুলিশের তদন্তে সন্তুষ্ট।

তিনি আরো বলেন, আমার ছেলেকে হ’***’র পেছনে মিন্নিই ষ’ড়য’ন্ত্র করেছে। বরগুনা থানার এসআই আসাদ, ওবায়দুল ও এএসআই সোহেল খান, নয়ন বন্ড ও মিন্নি চলতি বছরের ১১ মে আমার ছেলেকে মা’দক দিয়ে ফাঁ’সিয়ে জে’ল হা’জতে পাঠায়।

এর আগে গত ১৩ জুলাই (শনিবার) রিফাত শরীফ হ… কা… জড়িত থাকার অভিযোগ পুত্রবধূ মিন্নিকে গ্রে’ফ’তা’রের দাবি জানিয়েছিলেন নি’হত রিফাত শরীফের বাবা মো. দুলাল শরীফ। এর তিনদিন পর ১৬ জুলাই (মঙ্গলবার) পুলিশ মিন্নিকে গ্রে’ফ’তার করে। পরে আদালতে মিন্নি তার স্বামী রিফাত শরীফ হ… কা… জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

এদিকে গত বুধবার (২৪ জুলাই) রিফাত শরীফ হ’**’য় গ্রে’ফতা’র রিফাত ফরাজী ও রিশান ফরাজীকে পরিকল্পনাকারী উল্লেখ করে সংবাদ সম্মেলন করেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

সংবাদ সম্মেলনে মোজাম্মেল হোসেন কিশোর বলেন, হ… কা…র আগে রিফাতের সঙ্গে বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেনের স্ত্রী সামসুন্নাহার খুকির বাগবিতণ্ডা হয়। বাকবিতণ্ডার বিষয়টি সামসুন্নার খুকি তার বোনের দুই ছেলে রিফাত ফরাজী ও রিশান ফরাজীর কাছে নালিশ করেন।

এদিকে রিফাতের বাবার এমন আ’ক্রম’না’ত্মক দাবির প্রতিবাদ জানিয়ে মিন্নির বাবা বলেন, ওনি এত সাধু সাজছেন কেনো? কার কথায় ওনি এত লাফাচ্ছেন আমার বুঝা হয়ে গেছে। তার ছেলে যে, মা’দক ব্যবসায় জড়িত ছিল সেটাও তো সে জানতো সে তখন ছেলেকে বাদা প্রদান করলো না কেনো? আমার দাবি রিফাতের বাবাকেও আইনের আওতায় আনা হউক। কারন ওনার ছেলেও মা’দক ব্যবসায় জড়িত ছিলেন, তা ওনি যানতেন।