মাশরাফীর ডাকে সাড়া দিয়ে ডেঙ্গু প্রতিরোধে নড়াইলবাসী, কৃতজ্ঞতা প্রকাশ আক্রান্তদের

সোমবার, আগস্ট ৫, ২০১৯ ৬:২৭ পূর্বাহ্ণ

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার ডাকে সাড়া দিয়ে আজ লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লোহাগড়া উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ পরিষ্কার -পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সী জোসেফ হোসেন এই অভিযানের নেতৃত্ব দেন।

সাক্ষাতকালে মুন্সী জোসেফ বলেন ডেঙ্গু যখন মহামারি আকার ধারণ করছে, চারিদিকে যখন মানুষ আতঙ্কিত তখন নড়াইল জেলার কান্ডারী, অবহেলিত মানুষের আশার ঠিকানা মাশরাফী বিন মোর্ত্তজার ডাকে সাড়া দিয়ে অতীতের ন্যায় আবার ও আমরা হাসপাতাল পরিষ্কার -পরিচ্ছন্নতা অভিযানে এসেছি। সেবা নেওয়ার এই জায়গাটিই যদি অপরিষ্কার থাকে, তাহলে রোগী ও তাদের স্বজন সবার জন্য এটা ক্ষতিকর হবে। সুস্থ হতে এসে মানুষ অসুস্থ হয়ে পড়বে,তাই আমরা এই অভিযানে এসেছি।

সরেজমিনে গিয়ে দেখা যায় প্রায় ৪০ জনের মতো ছাত্রলীগ নেতা-কর্মী হাসপাতাল প্রাঙ্গণ পরিষ্কার,ড্রেনে ব্লিচিং পাউডার দেওয়া, হাসপাতালের ওয়ার্ডের ওয়াশরুম পরিষ্কার করার ব্যবস্থা করাসহ রোগীদের হাসপাতাল পরিষ্কার রাখতে সহযোগিতা করার অনুরোধ জানান। আজ সুমি নামের নতুন আরেকজনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দ কর্তব্যরত চিকিৎসকের সাথে কথা বলে বেডসহ যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করেন।

এখন পর্যন্ত ২ জন রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে, যার প্রথমজন সুস্থ হয়ে উঠেছেন,যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্র। তার বৃদ্ধ কৃষক বাবা মাশরাফী বিন মোর্ত্তজার সাহায্য ও সহযোগিতা পেয়ে আবেগাপ্লুত হয়ে বলেন, আল্লাহ আমাগে জন্যি একটি বড় নেয়ামত পাঠাইছে,আল্লাহ যেন তার মঙ্গল করে

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কর্মকতা ডাঃ লুতফুন নাহার জানান, মাশরাফী বিন মোর্ত্তজার ব্যক্তিগত অর্থায়নে কেনা ৩০০ কিটস ইতিমধ্যে হাসপাতালে পৌছানোয় আমরা জনগণকে সেবা দিতে এখন স্বস্তিবোধ করছি।ডেঙ্গু রোগীদের আমরা বিশেষ দৃষ্টি দিয়ে সুচিকিৎসা প্রদানে চেষ্টা চালিয়ে যাচ্ছি,আর মাননীয় সংসদ সদস্য সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।এভাবে সবার সহযোগিতা পেলে অবিলম্বে আমরা এটা নির্মূল করতে পারবো। তিনি এসময় হাসপাতাল পরিষ্কার করায় ছাত্রলীগ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

হাসপাতালে সেবা নিতে আসা একজন মুক্তিযোদ্ধা জনাব আকতার হোসেন এসব কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এসময় লোহাগড়া কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা নাজমুল হাসান, ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন অনিক, সোহেল, শাওনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পাশাপাশি ডেঙ্গু রোগীদের জরুরী রক্তের চাহিদা মেটাতে ছাত্রলীগের সাথে এক হয়ে কাজ করছে নবগঙ্গা ব্লাড ডোনার ক্যাম্প।

মাশরাফী বিন মোর্ত্তজার নির্বাচনের প্রধান সমন্বয়কারী সৌমেন বসু জানান, পুরো নড়াইল জেলাবাসীর জন্য আরেকটি বড় আনন্দের খবর হলো, মাশরাফী বিন মোর্ত্তজা এম.পির আবেদনের প্রেক্ষিতে আজ রবিবার আধুনিক সদর হাসপাতাল নড়াইলে ৪ জন কনসালটেন্ট যথাক্রমে জুনিয়র চক্ষু কনসালটেন্ট হিসেবে ডাঃকাজী আনিসুর রহমানকে, জুনিয়র ই.এন.টি কনসালটেন্ট পদে ডাঃমোঃ নুর কুতুবুল আলমকে, জুনিয়র কনসালটেন্ট (গাইনী এন্ড অবস)পদে ডাঃমৃদুলা করকে ও জুনিয়র কনসালটেন্ট (অ্যানেস্থিশিয়া) পদে ডাঃএএইচ এম শাহিনুর রহমানকে পদায়ন করা হয়েছে।

দীর্ঘদিনের এই চিকিৎসক সংকট কাটিয়ে ওঠায় এখন থেকে জেলার প্রধান এই স্বাস্থ্যকেন্দ্র থেকে জনগণের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিবে বলে সকলের প্রত্যাশা।