মাত্র পাওয়াঃ অবশেষে অবসরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন মাশরাফি

শনিবার, জুলাই ৬, ২০১৯ ৭:০১ পূর্বাহ্ণ

চলতি বিশ্বকাপে খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে অনেক আগেই বিদায় নিয়েছে বাংলাদেশ দল।গতকালকে পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানের ব্যবধানে হারার পর ম্যাচ শেষে নিজের দোষ স্বীকার করেছেন তিনি।

তিনি লর্ডসে নিজের পারফর্মেন্স নিয়ে জানান, ‘কোনো ম্যাচেই আমরা প্রথম ১০, ১৫ বা ২০ ওভারে উইকেট নিতে পারিনি। আমার থেকে শুরু করে অন্যান্য যারা ছিল তারা সবাই। আমি মনে করি আমার এটাই ব্যক্তিগতভাবে দেখা উচিত। আমি যেহেতু এই সময়ে বোলিং করি, দায়িত্ব আমার। ফিল্ডিং এবার বড় সমস্যা ছিল আমাদের।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মুর্তজা তার অবসর সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বলেছেন, এখনই তিনি অবসরের কথা ভাবছেন না। দেশে ফিরে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে জানিয়েছেন তিনি।

গতকাল শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানে হেরে পয়েন্ট টেবিলের সপ্তম অবস্থানে থেকে বিশ্বকাপ হতে বিদায় নিয়েছে টাইগাররা।

এদিকে ম্যাচের আগে মাশরাফীর অবসর সম্পর্কিত গুঞ্জন ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। তাতে বলা হয়, এ ম্যাচ শেষেই অবসরের ঘোষণা দিচ্ছেন মাশরাফী।এর আগে বিভিন্ন সময়ে মাশরাফী বলেছিলেন এবারের বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ। বয়স এবং আরও অনেক কিছুর বিবেচনায় সামনের বিশ্বকাপে তার খেলাটা এক প্রকার দুরূহই বলা যায়।

তবে এবারের বিশ্বকাপকে নিজের শেষ বিশ্বকাপ হিসেবে ঘোষণা দিলেও এখনই অবসর নিচ্ছেন না তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফী জানান, এখনও অবসর সম্পর্কিত কোন চিন্তাভাবনা তিনি করেননি। দেশে ফিরে এ সম্পর্কে তিনি ঘোষণা দেবেন।