ভারতের দল থেকে বাদ পড়লেন ধোনি, নতুন করে জায়গা পেল যে

শুক্রবার, আগস্ট ৩০, ২০১৯ ৯:০৩ পূর্বাহ্ণ

ভারতের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক বলা হয় মহেন্দ্র সিং ধোনিকে। অধিনায়ক হিসেবে ত্রিপল জিতেছেন তিনি। বিশ্বকাপ, টি-টুয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি তার নেতৃত্বে সবই জিতেছে ভারত। আর সেই ধোনিরই কিনা এখন দলে জায়গা হয়না?

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে ভারতের টি-টুয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়েছে গতকাল৷ কিন্তু সেই দলে ঠাই হয়নি ধোনির। বিশ্বকাপের পরেই ভারতের চলতি উইন্ডিজ সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন ধোনি৷ ছিলেন ভারতীয় আর্মির সাথে কাশ্মীরে। কিন্তু ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত ছিলেন ধোনি। কিন্তু টি-টুয়েন্টি দলে জায়গাই হলোনা তার৷ তাহলে কি ক্যারিয়ারের শেষ দেখে ফেললেন ধোনি?

হ্যা এমনটাই মনে করছেন অনেকে। ২০১৫ বিশ্বকাপের পর থেকেই ব্যাট টা আর আগের মত চলেনা ধোনির। ক্রিকেট বিশ্বের সেরা ফিনিশাত খ্যাত এই উইকেটকিপার ব্যাটসম্যান এই সময় অনেক ম্যাচেই নিজের জাদুকরী হাত দিয়ে দিতে পারেনি ফিনিশিং। সদ্য শেষ হওয়া বিশ্বকাপেও আশানুরুপ খেলতে পারেননি মাহি৷ নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে দলকে জেতাতেও ব্যর্থ হন তিনি৷ এরপর থেকেই জোরেসরে উঠে তার অবসরের কথা।

অনেকেই ভেবেছিলেন বিশ্বকাপের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই ক্রিকেটকে বিদায় জানাবেন ধোনি৷ কিন্তু এই টি-টুয়েন্টি দলে জায়গাই হলোনা তার। তাহলে কি বিদায়ী ম্যাচটাও পাবেন না ধোনি? হয়তো পাবেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়েই নিজেদের সর্বকালের সেরা অধিনায়ককে বিদায় দেবে ভারতীয়রা।