ব্রাজিলে নেইমারের চেয়েও বেশি জনপ্রিয় মেসি

শুক্রবার, জুলাই ৩১, ২০২০ ৬:০৬ পূর্বাহ্ণ

নেইমারের চেয়েও বেশি জনপ্রিয় মেসি-চি’রশত্রু ব্রাজিলেও একরকম নায়ক হিসেবেই পরিচিত বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। এমনকি জনপ্রিয়তার প্রশ্নে তিনি নাকি ছাপিয়ে গেছেন দেশটির ফুটবলের সবচেয়ে জনপ্ৰিয় তারকা নেইমার জুনিয়রকেও!ফুটবলের উর্বর ভূমি ব্রাজিল।

দেশটিতে যেমন জন্ম নিয়েছে ইতিহাস সেরা অনেক নামীদামী তারকা ফুটবলার। ঠিক একইভাবে সাফল্যের ক্ষেত্রেও তাদের মতো আরেকটি দল খুঁজে পাওয়া মুশকিল। অনেক নামীদামী কিংবদন্তির জন্ম হয়েছে ব্রাজিলে। পায়ের জাদুতে যারা মুগ্ধ করেছেন গোটা ফুটবল দুনিয়া। পেলে, সক্রেটিস, জিকো,

রোমারিও থেকে শুরু করে হালের রোনালদো, রোনালদিনহো বা বর্তমান সময়ের নেইমার, এলিসন, জেসুস। সবসময়ই এমন তারকায় ঠাসা থাকে ব্রাজিলের দলটি। এর মধ্যেও ভিনদেশি খেলোয়াড়ের প্রশংসায় মাতে অনেক ব্রাজিলিয়ান। খেলোয়াড়টি যদি আরও হয় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার তাহলে তো পিলে চমকে ওঠারই কথা!

হ্যাঁ, আপনি ভুল শুনছেন না। এমন অনেক ব্রাজিলিয়ান তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ আছে যারা লিও মেসির একচ্ছত্র ভক্ত। বলতে গেলে এক নম্বর ভক্ত! মেসির খেলা চলাকালীন সময়ে নাকি ব্রাজিলে বন্ধ হয়ে যায় অনেক দোকানপাটও। এমনি এমনি তো আর মেসিতে মাতেননি ব্রাজিলের মানুষ।

যে ফুটবলারের নৈপুণ্যে মুগ্ধ গোটা ফুটবল বিশ্ব, ব্রাজিলিয়ানরা তো তাকে আর বিমুখ করতে পারে না।বর্তমান সময়ে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার এবং ফুটবল বিশ্বে মেসি রোনালদোর পরই তার নামটি উচ্চারিত হয়। নেইমারের অনেক ভক্তই রয়েছে ব্রাজিলে। অনেক উঠতি ফুটবলারের আইডল তিনি।

কিন্তু এই ব্রাজিলেই নাকি নেইমারের চেয়েও বেশি জনপ্রিয় মেসি এমনটাই জানালেন সাবেক ব্রাজিল তারকা জি রবার্তো। তিনি বলেন, “ব্রাজিলে নেইমারের থেকে বেশি জনপ্রিয় মেসি। কারণ হল মেসির খেলার ধরন! সে যেভাবে খেলে ওটা অনেকটাই ব্রাজিলিয়ানদের মনের মতো।”