ব্যর্থ মাহমুদউল্লাহ, ব্যাট হাতে বিশ্বকাপ জয়ী আকবারের ঝোড় ইনিংস

সোমবার, মার্চ ১৬, ২০২০ ২:৪৬ অপরাহ্ণ

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পঞ্চম তম ম্যাচে মুখোমুখি তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও মাহমুদউল্লাহ রিয়াদের গাজী গ্রুপ ক্রিকেটার্স। আগে ব্যাট করে দুই ফিফটিতে প্রাইম ব্যাংকের ২৫১ রানের লড়াকু সংগ্রহ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি গাজী গ্রুপের শুরুতে ফেরেন ওপেনার জাকির হোসেন। তবে এরপর মমিনুলের সাথে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন সৌম্য সরকার।

পরবর্তীতে মমিনুল শরিফুলের শিকার হয়ে ব্যক্তিগত ২৮ রানে ফিরলে আবার মাহমুদউল্লাহর সাথে জুটি বাঁধেন সৌম্য। কিন্তু দারুণ খেলতে থাকা সৌম্যকে মাঠ ছাড়তে হয় ১ রানের আক্ষেপে। ৫১ বলে ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৯ রানে নাহিদুলের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

এর কিছুক্ষণ বাদে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও ফেরেন ব্যক্তিগত ৩২ রানে। এরপর ব্যাটিংয়ে নেমে বাউন্ডারি দিয়ে ডিপিএল যাত্রা শুরু করেন যুব বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। দারুণ ব্যাটিং করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

সর্বশেষ স্কোরঃগাজী গ্রুপ ক্রিকেটার্স ১৬৫/৫(৩৬)আকবর আলী ২৬(১৯)* আরিফুল হক ২০(৩৪)*।

এদিন টস হেরে আগে ব্যাট করতে এসে প্রথম ওভারে হাসান মাহমুদের বলে ফিরেন ওপেনার এনামুল হক বিজয়। এরপর রনি তালুকদারকে নিয়ে ৪৬ রানের জুটি গড়লেও ১ চারে ৪৭ বলে ১৯ রান করে নাসুমের বলে ফিরেন তামিম ইকবাল।

এরপর আবারও নাসুমের আঘাত। ৫ রান করা রকিবুলকে বোল্ড করে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন নাসুম আহমেদ। চতুর্থ উইকেটে রনিকে নিয়ে দারুণ খেলছিলেন মোহাম্মদ মিঠুন। ব্যক্তিগত ২৭ রানে তাঁকে আউট করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এরপর দুর্দান্ত খেলতে থাকা রনি তালুকদারকে নিজের দ্বিতীয় শিকার বানিয়ে ফেরান মাহমুদউল্লাহ। ২ ছক্কায় ও ৭ চারে ৭৯ রান করে মাহমুদউল্লাহর বলে বোল্ড হয়ে ফিরেন রনি। অলক কাপালি আশা জাগালেও ১৭ রান করে মাহমুদউল্লাহর তৃতীয় শিকার হয়ে ফিরেন।

তবে দলের বিপর্যয়ের মূহুর্তে হাল ধরেন নাঈম হাসান ও নাহিদুল ইসলাম। দু’জনের ৯৮ রানের জুটিতে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটের বিনিময় ২৫১ রান করে প্রাইম ব্যাংক। ৩ ছক্কা ও ৩ চারে ৫৩ রান করেন নাহিদুল ও ৬ চারে ৩৬ বলে ৪৬ রান করেন নাঈম হাসান।

সংক্ষিপ্ত স্কোর:প্রাইম ব্যাংক: ২৫১/৬(৫০)রনি ৭৯, নাহিদুল ৫৩*, নাঈম ৪৬*;মাহমুদউল্লাহ ৩/৫৩, নাসুম ২/৪০, হাসান মাহমুদ ১/৪৫।

গাজী গ্রুপ ক্রিকেটার্স:-মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুমিনুল হক, মোহাম্মদ আরিফুল হক, সৌম্য সরকার, মেহেদী হাসান, ইয়াসির আলি রাব্বি, নাসুম আহমেদ, জাকির হাসান, হাসান মাহমুদ, সঞ্জিত সাহা স্বীপ, আকবর আলি, শাহাদাত হোসেন দিপু, নাহিদ হাসান, মুকিদুল ইসলাম মুগ্ধ, রাকিবুল আতিক।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব:–তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, রকিবুল হাসান, অলক কাপালি, রনি তালুকদার, অমিত মজুমদার, আরাফাত সানি জুনিয়র, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, রুবেল মিয়া, নাহিদুল ইসলাম, মনির হোসেন খান, নাইম হাসান, দেলোয়ার হোসেন, নাজমুল ইসলাম অপু, কাজী কামরুল, আলি মোহাম্মদ ওয়ালিদ, তারিকুল ইসলাম।