বেরিয়ে এলো থলের বেড়াল, এবার ফ্ল্যাটে পাওয়া গেল অ’স্ত্র তৈরির কারখানা

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯ ৩:৩৮ অপরাহ্ণ

দেশজুড়ে চলছে র‍্যাব ও পুলিশের ক্যাসিনো ও জুয়া বিরোধী অভিযান। তবে ক্যাসিনো গুঁড়িয়ে দিতে গিয়ে সামনে আসছে মাদক, কালো টাকা ও অস্ত্রসহ আরো অনেক কিছু, বেরিয়ে আসছে থলের বেড়াল। এবার আর অস্ত্র নয়, একটি ফ্ল্যাটে পাওয়া গেল খোদ অস্ত্র তৈরীর কারখানাই।

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে পুলিশ দাবি করেছে সেটি দেশীয় অস্ত্র তৈরির কারখানা। গ্রেপ্তার করা হয়েছে আলী আকবর লাভলু সরকার (৫৩), কামরুজ্জামান নওশাদ সরকার (২৯) ও মজিবর রহমান (৩৮) নামে তিনজনকে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জে এ অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিএসবি)।ডিএসবির এসআই মিজানুর রহমান বলেন, শুক্রবার রাতে মহানগরের ৭নং ওয়ার্ডের পশ্চিম কদমতলী সড়ক থেকে লাভলু সরকার ও নওশাদকে একটি পিস্তলসহ গ্রেফতার করা হয়।

তাদেরকে নিয়ে ৫নং ওয়ার্ডের সাইলো গেট এলাকাতে আলী আকবরের ফ্ল্যাটে অভিযান চালানো হয়। সেখান থেকে একটি ম্যাগাজিনসহ অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। এ বাসায় মূলত দেশীয় অস্ত্র তৈরি করা হতো। সূত্র জানায়, গ্রেপ্তার হওয়া আলী আকবর লাভলু সরকার ও কামরুজ্জামান নওশাদ সরকার সম্পর্কে পিতাপুত্র। মজিবর রহমান তাদের বিশ্বস্ত সহযোগী।

নওশাদের কাছে থেকে উদ্ধার হয়েছে ৭ পয়েন্ট ৬৫ বোরের একটি পিস্তল ও দুই রাউন্ড গুলি। যে অস্ত্রটি নিজস্ব ফ্ল্যাটের কারখানায় তৈরি বলে তারা দাবি করেছেন। সেখানে একটি ম্যাগাজিন তৈরীর সময় হাতেনাতে ধরা হয়।

দেশীয় অস্ত্র তৈরীর এসব কারিগররা কাদের কাছে অস্ত্র সরবরাহ করতেন তা জানতে জিজ্ঞাসাবাদ চলছে। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। তাদের বিস্তারিত পরিচয় ও কর্মকান্ড সম্পর্কে খোঁজ নিচ্ছে পুলিশ।bd24live