বিপিএল ছাড়ার হুমকি দিল রংপুর রাইডার্স

রবিবার, আগস্ট ৪, ২০১৯ ৬:৪৫ অপরাহ্ণ

সাকিব আল হাসানের সঙ্গে রংপুর রাইডার্সের চুক্তির বিষয়ে বিসিবির ফয়সালার ঘোষণার পর বিপিএলে না খেলার সম্ভাবনার কথা জানিয়েছে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। বিপিএলের সপ্তম আসর নতুন নিয়মে হবে বলে বিসিবির সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে রোববার (৪ আগস্ট) ফ্রাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, আমরা বিপিএল খেলবো নাকি খেলবো না সেটা গুরুত্বপূর্ণ নয়। বড় কথা এটা যে, আমরা প্রতি বছর বিপিএলে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি অথচ তারা (বিপিএল গভর্নিং কাউন্সিল) প্রতিবছর নতুন নতুন নিয়ম আনে।

এর আগে বিকেলে সংবাদ সম্মেলনে বিসিবির পরিচালক মাহবুবু আনাম জানান, সাকিব আল হাসানের সঙ্গে রংপুর রাইডার্স যে চুক্তি করেছে তা নিয়মবহির্ভুত। ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে বিসিবির চুক্তি শেষ হয়েছে। যার ফলে ক্রিকেটারদের আর রিটেইন করতে পারছে না তারা। নতুন করে আবারো চুক্তি করতে হবে ফ্রাঞ্চাইজিগুলোর। আগামী আসরে ৮টি দল অংশ নিবে এবং নতুন করে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

কিন্তু এই নিয়ম সম্পর্কে আগে থেকে জানে না ফ্রাঞ্চাইজি মালিকরা। আর তাই সাকিবের সঙ্গে রংপুরের চুক্তি ছাড়ও তামিমের সঙ্গে খুলনা টাইটান্স এবং মুশফিকের সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চুক্তি করে ফেলে। তবে এসব চুক্তির বৈধতা দেয়নি বিসিবি। আর একারণেই ক্ষুব্ধ রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ক্ষোভ প্রকাশ করে বলেন, এরকম করলে আমরা খেলতে পারি না। আমরা বিপিএল খেলবো নাকি খেলবো না সেটা গুরুত্বপূর্ণ নয়।

বড় কথা এটা যে, আমরা প্রতি বছর বিপিএলে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি অথচ তারা (বিপিএল গভর্নিং কাউন্সিল) প্রতিবছর নতুন নতুন নিয়ম আনে। তিনি আরো বলেন, যদি দরকার হয় আমরা খেলবো না। বিসিবির আরো অনেক দল আছে। তাদের সাথেই টুর্নামেন্ট আয়োজন করুক।