বিপিএলে নতুন চমক, ঢাকা ছেড়ে যে দলে যোগ দিলেন সাকিব

বুধবার, জুলাই ৩১, ২০১৯ ৮:২৬ পূর্বাহ্ণ

সদ্য সামাপ্ত ইংল্যান্ড বিশ্বকাপে ফর্মের তুঙ্গে ছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপের প্রতিটি ম্যাচ যেন বাংলাদেশেকে একাই টেনে নিয়ে যান তিনি। বিশ্বকাপের ১২তম আসরের ৮ ম্যাচে ৬০৬ রান নিয়ে তৃতীয় সেরা ব্যাটসম্যানও হয়েছে সাকিব। তবে হজের কারণে লঙ্কা সিরিজে খেলতে যায়নি এই টাইগার ক্রিকেটার।

এদিকে সব কিছু ঠিক থাকলে আগামী ৩ ডিসেম্বর উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। এবার খেলা মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর। এই আসরে ঢাকা ডায়নামাইটসে আর থাকছেন না বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি এবার ঢাকা ছেড়ে যোগ দিচ্ছেন রংপুর রাইডার্সে। বিপিএল সপ্তম আসরে আইকন ক্রিকেটার হিসেবে রংপুরে দেখা যাবে তাকে। এ বিষয়ে রংপুর রাইডার্সের হেড অফ অপারেশন তাসবিরুল ইসলাম বিডি২৪লাইভকে বলেন, হ্যাঁ। সাকিব বিপিএল সপ্তম আসরে আমাদের টিমের হয়ে খেলবে।

প্রসঙ্গত, সাকিব ২০১৬ সাল থেকে ডায়নামাইটসকে নেতৃত্ব দিয়ে আসছিল। তার নেতৃত্বেই শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের মতো তারকা ক্রিকেটাররা খেলেছেন। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ দুই আসরে খুব কাছে গিয়েও ঢাকা ডায়নামাইটসেকে শিরোপা জেতাতে পারেন নি তিনি।