প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয় : মাশরাফি

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯ ৮:২৮ পূর্বাহ্ণ

ক্রিকেটে সব শঙ্কা কেটে গেছে ইতিমধ্যে সবাই সাকিবের প্রসংশা করলেও মাশরাফি ক্রিকেটারদের স্বার্থে এগিয়ে না আসার কারণে সবাই বিস্ময় প্রকাশ করেছেন। গত ১০ বছরে ক্রিকেটের কোন বড় তারকা তৈরী হয় নি তারকা তৈরির প্লাটফর্ম এর কোন তেমন অর্থ ব্যয় করা হয় না

এমনকি তেমন কোন সুযোগ সুবিধাও নেই তাই সাকিব আন্দোলনে নেমে সফল হয়েছিলেন বাংলার ক্রিকেটের নবাব উপাধি পেতে আর বেশি সময় লাগবে না ক্রিকেট সুপার ষ্টার সাকিব আল হাসানের অবশেষে মাশরাফি তার নীরবতা নিয়েও মুখ খুলেছেন।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তার নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। তার স্ট্যাটাসে তিনি যা লিখেছেন তা তুলে ধরা হলো-

“অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না।

নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনো আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফি বিন মর্তুজা ১১ দফা দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।”