দুর্দান্ত ব্যাটিংয়ে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের ৩৬০ রান

সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ ১:৫৬ অপরাহ্ণ

হাম্বানটোটার রাজাপাকসে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেই বাংলাদেশ। প্রথম দিনে খেলা হয় মোট ৮৫ ওভার। ৬ উইকেটে ২৭০ রান করে দিনের খেলা শেষ করে সফরকারীরা। লঙ্কানদের বিপক্ষে প্রথম আনফিসিয়াল টেস্টে প্রথম ইনিংসে ৩৬০ রান করে অলআউট হয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

দ্বিতীয় দিনে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ব্যর্থতার বৃত্ব থেকে বের হতে পারেননি বাংলাদেশের ওপেনার সোম্য সরকার। লঙ্কানদের বিপক্ষে প্রথম আনফিসিয়াল টেস্টে ২৪ রান করে ব্যর্থ হয়েছেন তিনি।

প্রথম দিনের খেলা শেষে ৮ রানে অপরাজিত ছিলেন সৌম্য। আগের দিনের সংগ্রহের সাথে আজ আরও ১৬ রান যোগ করে আশিথা ফার্নান্দোর বলে মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন তিনি।

তার বিদায়ে দলীয় ৩০৯ রানে সপ্তম উইকেটের পতন ঘটে সফরকারীদের। এর কিছুক্ষণ পর ৮ রান করে আউট হন মেহেদী হাসান রানাও। দিনের শুরুতেই এ দ্যুই ব্যাটসম্যানের বিদায়ের পর দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজ।

আবু জায়েদকে সাথে নিয়ে লড়ে যান মিরাজ। দুজনে মিলে যোগ করেন ৩০ রান। ৭ চারে হাফ-সেঞ্জুরি পূর্ণ করেন তিনি ব্যাক্তিগত ৫৭ রানে মিরাজ আউট হলে বিচ্ছিন্ন হয় এ জুটি।

শেষ উইকেট জুটিতে এবাদত হোসেন ও রাহী মিলে যোগ করেন ১২ রান। ৭ রান করা এবাদত আউট হলে দুর্দান্ত ব্যাটিংয়ে ৩৬০ রানে অলআউট হয় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর –বাংলাদেশ ‘এ’ দল (১ম ইনিংস) ১২০.১ ওভারে ৩৬০/১০ জহুরুল ৯০, সাদমান ৫৩, শান্ত ৪, মুমিনুল ১১, মিঠুন ৯২, সৌম্য ২৪, সোহান ১, মিরাজ ৫৭, রানা ৮, রাহী ৮, এবাদত ৭, মেন্ডিস ২৩-৬-৫৭-৩।