তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের বিপক্ষে চূড়ান্ত একাদশ ঘোষণা বিসিবির, যারা থাকছে

মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯ ৫:৫৮ পূর্বাহ্ণ

অক্টোবরে বাংলাদেশ নারী ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত নারী ‘এ’ দল। আসন্ন এই সিরিজের জন্য সোমবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভারতের বিপক্ষে বাংলাদেশ নারী ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন শায়লা শারমিন। সিরিজের প্রথম ওয়ানডের পর বিগব্যাশে খেলতে যাবেন নারী দলের দুই ক্রিকেটার রুমানা আহমেদ এবং নিগার সুলতানা জোতি। এই দুই ক্রিকেটারের বদলি হিসেবে সিরিজের বাকি ম্যাচগুলোতে খেলবেন মমতা হেনা হাসনাত এবং ফারিহা ইসলাম তৃষ্ণা।

আগামী ৪ অক্টোবর শুরু হবে ওয়ানডে সিরিজ। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৬ এবং ৮ অক্টোবর। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়োজন করা হবে। ওয়ানডে সিরিজ শেষে কক্সবাজারে পাড়ি জমাবে দুই দল। সেখানেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচ।

১১ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে। একই ভেন্যুতে ১২ অক্টোবর দ্বিতীয় টি-টোয়েন্টি। এরপর দুদিনের বিরতির পর ৩ অক্টোবর সিরিজের শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল।

নারী ‘এ’ ওয়ানডে দলঃ শায়লা শারমিন (অধিনায়ক), নুজহাত টুম্পা (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, শারমিন আক্তার সুপ্তা, ঋতু মনি, মুরশিদা খাতুন, রুমানা আহমেদ, নিগার সুলতানা জৌতি, ফাহিমা খাতুন, নাহিদা আকতার, খাদিজা তুল কুবরা, সুরায়া আজমিন, পূজা চক্রবর্তী, সোবহানা মোস্তারি এবং ফারজানা হক পিঙ্কি।

নারী ‘এ’ টি-টোয়েন্টি দলঃ শায়লা শারমিন (অধিনায়ক), নুজহাত টুম্পা (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, ঋতু মনি, মুরশিদা খাতুন, মমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ণা, ফাহিমা খাতুন, নাহিদা আকতার, খাদিজা তুল কুবরা, সুরায়া আজমিন, পূজা চক্রবর্তী, সোবহানা মোস্তারি এবং ফারজানা হক পিঙ্কি।