ঘুষ না দেয়ায় কিশোরের সব ডিম ভেঙে দিল পুলিশ (ভিডিও)

শুক্রবার, জুলাই ২৪, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ

মহামারি করোনা ভাইরাসে ভয়াবহ বিপর্যস্ত অবস্থা ভারতের। করোনা ঠেকাতে ভারতজুড়ে জারি হয় লকডাউন। লকডাউনই দেখিয়ে দিয়েছে ভারতের গরিব মানুষের হতদরিদ্র অবস্থা। লকডাউনেই পেট চালাতে ডিম বিক্রি করতে শুরু করেছিল ভারতের মধ্যপ্রদেশের ১৪ বছর বয়সী এক কিশোর।

আর সেই কিশোর ‘ঘুষ’ দিতে রাজি হয়নি বলে তার সঙ্গে অমানবিক ঘটনা ঘটালেন দুই পুলিশ। সেই অমানবিকতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে এসেছে। তাতে শুরু হয়েছে সমালোচনার ঝড়।

জানা যায়, লকডাউনে কাজ হারিয়ে অসহায় হয়ে পড়া পরিবারের পেট চালাতে ডিম বিক্রি করতে শুরু করেছিল মধ্যপ্রদেশের ইন্দোরের এক কিশোর। লকডাউনের সময় থেকে প্রতিদিনই ডিমবোঝাই ঠেলাগাড়ি নিয়ে বড় রাস্তায় এসে বসত সে। কিন্তু বৃহস্পতিবার সেই ঠেলাগাড়ি সরিয়ে নিতে বলে অভিযুক্ত দুই পুলিশ। কিন্তু কিশোর বলে, ‘সরে গেলে ডিম বিক্রি করব কিভাবে?’

এর পরই গাড়ি রাখার জন্য কিশোরের কাছে ১০০ রুপি ঘুষ চায় ওই দুই পুলিশ। কিন্তু তা দিতে রাজি হয়নি কিশোর। এর পরই কিশোরের সব ডিম রাস্তায় ফেলে ভেঙে দেয় ওই দুই পুলিশ। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভারতের এমন এক দুরবস্থার সময়ও পুলিশ তথা প্রশাসনের এহেন অমানবিক কাজের নিন্দা করেছেন সবাই। এমনকি ভিডিও সামনে এলেও এখনো ওই দুই পুলিশের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা জানা যায়নি ।

আর তাতেই সামাজিক যোগাযগ মাধ্যমে অনেকেই প্রশ্ন করেছেন, ‘প্রশাসন যদি সাধারণ মানুষের এই চরম দুরবস্থার সময় পাশে না থাকে, তাহলে কবে থাকবে?’সময় টিভি