খোকনকে কথা কম বলতে বললেন কাদের

শনিবার, জুলাই ২৭, ২০১৯ ৮:২৯ পূর্বাহ্ণ

দুই মেয়রের ওপর মহানগর আওয়ামী লীগ অত্যন্ত বিরক্ত হয়েছে। বিশেষ করে ডেঙ্গু মোকাবিলায় দুই মেয়রের সীমাহিন ব্যর্থতা এবং এরকম পরিস্থিতি মোকাবিলায় মহানগর আওয়ামী লীগকে সঙ্গে না নেওয়া এবং মহানগর আওয়ামী লীগের পরামর্শ গ্রহণ না করা ইত্যাদি নানা বিষয়ে আওয়ামী লীগের নেতৃবৃন্দ দুই মেয়রের উপর অসন্তোষ প্রকাশ করেছেন।

বিশেষ করে ঢাকা দক্ষিনের মেয়র সাঈদ খোকনের নানা রকম বিতর্কিত বক্তব্য এবং অতিকথনে আওয়ামী লীগ বিরক্ত এবং একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে যে, ‍ওবায়দুল কাদের গতকালই সাঈদ খোকনকে টেলিফোন করেছেন। টেলিফোন করে কথা কম বলার পরামর্শ দিয়েছেন। তিনি সাঈদ খোকনকে তিনদফা নির্দেশনা দিয়েছেন।

তার মধ্যে প্রথম হলো; ডেঙ্গু মোকাবিলায় যে অসুখ সেই অসুখ যদি অকার্যকর হয় তাহলে অবিলম্বে কার্যকর ওষুধের ব্যবস্থা করা। দ্বিতীয়ত; যে হাসপাতালগুলোতে রোগীরা আছে সেই হাসপাতালগুলোতে গিয়ে গিয়ে খোঁজ খবর নেয়া এবং তৃতীয়ত; ডেঙ্গুর উৎসস্থলগুলো বন্ধের জন্য সিটি কর্পোরেশনের দীর্ঘ মেয়াদি পদক্ষেপ নেওয়া।

ঐ টেলিফোন আলাপে সাঈদ খোকনকে কথা কম বলার জন্য বলেছেন। তিনি বলেছেন, অতি কথনে বিপদ বাড়ে। কথা কম বলে ডেঙ্গু মোকাবিলায় জনগনের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। তবে একাধিক দায়িত্বশীল সূত্র বলছে যে, মেয়রদের উপর আর আওয়ামী লীগ নির্ভর করতে চায় না। আওয়ামী লীগের পক্ষ থেকেই আজ শুক্রবার পাড়ায় মহল্লায় কমিটি গঠন করা হচ্ছে, ডেঙ্গু মোকাবিলায় আওয়ামী লীগ সক্রিয় হয়ে মাঠে নামছে।

বাংলা ইনসাইডার