খুলনায় একাই ৭ উইকেট নিয়ে যে চমক দেখালেন নাঈম

শুক্রবার, আগস্ট ৩০, ২০১৯ ৬:৫৪ পূর্বাহ্ণ

নির্বাচক প্যানেলের মন জয় করেছেন আগেই। এরই মধ্যে প্রায় চূড়ান্ত হয়ে গেছে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে নাঈম হাসানের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত। তবে এতেই থেমে যাননি ডানহাতি অফস্পিনার নাঈম হাসান। এবার তিনি গুড়িয়েই দিয়েছেন শ্রীলঙ্কা ইমার্জিং দলকে।

চারদিনের আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের ফলাফল যে হতে যাচ্ছে ড্র, তা একপ্রকার নিশ্চিত হয়ে গেছিল তৃতীয় দিন শেষেই। তবু চতুর্থ দিন সকালে খানিক উত্তেজনা ছড়ালেন নাঈম। একাই ঝুলিতে নিয়েছেন ৭টি উইকেট, লঙ্কানদের অলআউট করে দিয়েছেন ২৪৪ রানে, বাংলাদেশ ইমার্জিং দল পেয়েছে ১১৬ রানের লিড।

বৃষ্টির কারণে আগের তিনদিন হয়নি পুরো খেলা। এরই মাঝে দাপট দেখিয়েছিলেন দুই দলের ব্যাটসম্যানরা। তবে দ্বিতীয় দিনের শেষ বিকেলে ৪ উইকেট নিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দেন নাঈম। কিন্তু কোনো উইকেট পাননি তৃতীয় দিনে।

আজ (শুক্রবার) ম্যাচের শেষদিনের প্রথম সেশনে লঙ্কানদের বাকি থাকা ৪ উইকেটের মধ্যে ৩টিই নিয়েছেন নাঈম। সবমিলিয়ে তার বোলিং ফিগার ৪০-১৪-৯৩-৭। বাংলাদেশের করা ৩৬০ রানের জবাবে লঙ্কানরা অলআউট হয়েছে ২৪৪ রানে।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ ইমার্জিং দল। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ১৫ ওভারে ব্যাটিং করে ২০ রান করেছেন দুই ওপেনার নাঈম শেখ ও সাইফ হাসান। টেস্ট মেজাজে খেলে ৫০ বলে ৭ রানে অপরাজিত নাঈম, সাইফের সংগ্রহ ৪০ বলে ১৩।