আবারো বিতর্কে বিপিএল!সব ক্রিকেটারের সঙ্গেই চুক্তি বাতিল, সাকিবের দলবদল নিয়ে সমালোচনা

সোমবার, আগস্ট ৫, ২০১৯ ৮:১৩ পূর্বাহ্ণ

আসছে ডিসেম্বরে শুরু হচ্ছে বিপিএলের ৭ম আসর। এ আসরকে সামনে রেখে আবারো নতুন করে ড্রাফট থেকে ক্রিকেটারদের দলে ভেড়াতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোর। তারমানে আগের আসর থেকে কোন ক্রিকেটারকে দলে রাখতে পারবে না ফ্র্যাঞ্চাইজিরা।

বিপিএল টি-টোয়েন্টি শুরু হওয়ার আগে বিতর্ক শুরু। বিতর্কের শুরুটা হয়েছে সাকিবের দলবদল দিয়েই। নিয়মের বাইরে গিয়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি করেছে বিশ্বসেরা এ অলরাউন্ডার। যার কারণে এই চুক্তিকে বৈধতা দেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল। রোববার সংবাদ সম্মেলনে বিষয়টি পরিস্কার করে বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই সাথে নতুন নিয়ম আসছে বিপিএলে।

আসন্ন বিপিএলে নতুন করে দল সাজাতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোর। বিষয়টি জানানো হয়েছে আজ। বিপিএল শুরু হওয়ার আগে ইতোমধ্যে আগের আসর থেকে বেশ কয়েকজন ক্রিকেটারকে রিটেশন পদ্ধতি ব্যবহার করে দলে রাখার সিদ্ধান্ত নিয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলো। এ নিয়মে তাদেরকে ছেড়ে দিয়ে নতুন করে দল সাজাতে হবে তাদের।

সেক্ষেত্রে ছেড়ে দিতে হবে আগের আসরে দলে থাকা ক্রিকেটারদের। মূলত এটি করা হয়েছে বিসিবির সঙ্গে আগের চুক্তি শেষ ফ্র্যাঞ্চাইজিগুলোর। এতে আবারো নতুন করে চুক্তি করতে হবে তাদের। ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠকে বসা হবে জানানো হয়েছে। আগামী এক মাসের মধ্যে সব চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মাহবুব আনম।

“আমাদের হাতে এখনো চার মাসের মত সময় আছে। একমাসের মধ্যে চূড়ান্ত সব সিদ্ধান্ত নেওয়া হবে এবং বিপিএল শুরু হওয়ার দুইমাস আগে ড্রাফট অনুষ্ঠিত হবে।”