আ’দালত থেকে বেরিয়ে হাসতে হাসতে যা বললেন রিফাত ফরাজি

বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০ ১১:৩৬ পূর্বাহ্ণ

হাসতে হাসতে যা বললেন রিফাত ফরাজি-ব’রগুনায় রি’ফাত হ’ত্যা মা’মলায় ফাঁ’সির দ’ণ্ডপ্রা’প্ত আসামি মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী রায়ের পর হাসতে হাসতে আ’দালত থেকে বে’রিয়ে প্রিজনভ্যানে ওঠেন। এ সময় তিনি বলেন, ‘আমরা সব আল্লাহর ওপর ছেড়ে দিলাম। অতীতে যা হয়েছে তা আল্লাহ

করেছেন আর ভবিষ্যতে যা হবে সেটাও আল্লাহই করবেন।’ বুধবার দুপুর ২টা ৫৫ মিনিটে আদালত থেকে আসামিদের কারাগারে নেয়ার সময় প্রিজনভ্যানে ওঠার মু’হূর্তে এসব কথা বলেন রিফাত ফরাজি। তবে আশপাশের শব্দের কারণে তার বাকি বক্তব্য স্পষ্ট শোনা যায়নি। এ সময় শুধু আল কাইয়ুম ওরফে রাব্বি আকন ছাড়া বাকি সাজাপ্রাপ্তরা স্বাভাবিক ছিলেন।

এর আগে বুধবার দুপুর পৌনে ২টার দিকে এ মা’মলার রা’য় ঘো’ষণা করেন ব’রগুনার জেলা ও দা’য়রা জজ আ’দালতের বি’চারক মো. আছাদুজ্জামান। রায়ে মিন্নিসহ ছয় আ’সামির মৃ’ত্যুদ’ণ্ড ও চা’রজনকে খা’লাস দে’য়া হয়। এ’ছাড়া প্র’ত্যেককে ৫০ হাজার টাকা জ’রিমানা করা হয়। ফাঁ’সির দ’ণ্ডপ্রা’প্তরা হলেন- মো.

রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)। এছাড়া এ মামলায় চার আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

খা’লাসপ্রাপ্তরা হলেন- মো. মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন রায়ের সময় আ’দালতে উ’পস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, রি’ফাত হ’ত্যা মা’মলার প্রা’প্তবয়স্ক ১০ আ’সামির বি’রুদ্ধে ৭৬ জন সা’ক্ষীর সা’ক্ষ্য নে’ওয়া হয়েছে। সব আ’সামির প’ক্ষে-বি’পক্ষে আ’দালতে যু’ক্তিত’র্ক উ’পস্থাপন ক’রেন সংশ্লিষ্ট আ’ইনজীবীরা। সব শে’ষে নি’হ’ত রি’ফাত শরী’ফের স্ত্রী, ১ নম্বর সা’ক্ষী থেকে ৭ ন’ম্বর আ’সামি হওয়া আ’য়েশা সিদ্দিকা মি’ন্নির প’ক্ষে-বি’পক্ষে যু’ক্তিত’র্ক উ’পস্থাপন শে’ষে রা’য়ের দি’ন ধা’র্য ক’রেন আ’দালত।

চা’র্জশিটভুক্ত প্রা’প্তবয়স্ক আসামি মো. মুসা এখ’নো প’লাতক। বাকি আসা’মিরা হলেন রাকিবুল হা’সান রি’ফাত ফ’রাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হূদয় ওরফে টিকটক হূদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল ইসলাম সাইমুন। এই ১০ আসা’মির ম’ধ্যে মি’ন্নি জা’মিনে আছেন। পলা’তক মু’সা ছা’ড়া বা’কিরা আ’ছেন কা’রাগারে। bd24live